ইতিহাস গড়ে এফএ কাপের শিরোপা জিতলো লেস্টার

ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো এমিরেটস এফএ কাপের শিরোপা জিতলো লেস্টার সিটি। ওয়েম্বলি স্টেডিয়ামে টিলেমানসের করা একমাত্র গোলে চেলসিকে পরাজিত করে ফক্সরা। পুরো ম্যাচ জুড়ে আধিপত্য বিস্তার করলেও কাজের কাজ করতে পারেনি ব্লুজরা।

নিজেদের ক্লাব ইতিহাসে এর আগে চারবার প্রতিযোগিতাটির ফাইনালে উঠেও কখনও শিরোপা নিজেদের করে নিতে পারেনি লেস্টার। সেই ১৯৬৯ সালে সবশেষ উঠেছিল এর ফাইনালে।

শিরোপা লড়াইয়ে বল দখল কিংবা আক্রমণ, সবখানেই আধিপত্য করে চেলসি। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠা দলটি মোট ১৩টি শট নেয়, যার তিনটি ছিল লক্ষ্যে। বিপরীতে, লেস্টারের ছয় শটের একটি মাত্র লক্ষ্যে এবং সেটিই গোল।

প্রিমিয়ার লিগের তিন ও চার নম্বরের লড়াইয়ের প্রথমার্ধে কোনো পক্ষই সেভাবে প্রভাব বিস্তার করতে পারেনি। বিরতির পর একইভাবে এগুতে থাকা ম্যাচের ৬৩তম মিনিটে দুর্দান্ত এক গোলে দলকে এগিয়ে নেন টিলেমানস। প্রায় ৩০ গজ দূর থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন বেলজিয়ান মিডফিল্ডার।

৮৮তম মিনিটে বেন চিলওয়েলের শট ডিফেন্ডার ওয়েস মর্গ্যানের পায়ে লেগে জালে জড়ালে হাসি ফোটে চেলসি শিবিরে। তবে, খানিক পরই ভিএআরে তা নিভে যায়। ইংলিশ এই ডিফেন্ডার খুব স্বল্প ব্যবধানে অফসাইডে ছিলেন।

বাকিটা সময় আর কোনো উত্তেজনা ছড়ায়নি। চার দিন আগে প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারানো ব্রেন্ডন রজার্সের দল মেতে ওঠে শিরোপা জয়ের উৎসবে।

About admin

Check Also

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে ২০ দেশ

বিশ্বব্যাপী ক্রিকেটকে আরও ছড়িয়ে দিতে দুটি বৈশ্বিক টুর্নামেন্টে দল বাড়ানোর ভাবনা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)। …

Leave a Reply

Your email address will not be published.