আইপিএল স্থগিত হওয়ায় পিপিএলে নাম লেখালেন বিরাট

আইপিএল ২০২১ স্থগিত হওয়ার পরেই পিপিএলে নাম লেখালেন মুম্বাই ইন্ডিয়ান্সের সৌরভ তিওয়ারি ও সানরাইজার্স হায়দরাবাদের বিরাট সিং। আইপিএলের সঙ্গে নতুন করে কারও পরিচয় করিয়ে দেওয়ার প্রয়োজন নেই। তবে এই পিপিএল আসলে প্লাজমা প্রিমিয়ার লিগ।

করোনা আক্রান্তদের চিকিত্সায় রক্ত ও প্লাজমার যে আকাল দেখা দিয়েছে দেশজুড়ে, তার ঘাটতি মেটাতেই অভিনব উদ্যোগে সামিল হয়েছেন ঝাড়খন্ডের দুই তারকা ক্রিকেটার।
পিপিএলের ভাবনা আসলে ঝাড়খণ্ডের বিজেপি নেতা কুণাল সারঙ্গীর মাথা থেকে বেরোয়। ক্রিকেটের লড়াই থমকে গেলেও জীবন বাঁচানোর লড়াইয়ে সবাইকে সামিল করতেই প্লাজমা প্রিমিয়র লিগ চালু করেন তিনি। এই লিগে অংশগ্রহণকারীরা প্লাজমা ও রক্ত দান করে করোনা যোদ্ধার মর্যাদা পেতে পারেন। এমন মানবিক উদ্যোগে সামিল হতে সময় নষ্ট করেননি সৌরভ ও বিরাট।

মোট ৯টি দল রয়েছে পিপিএলে। প্রেশাস প্লাজমা টাইগার্স, টেলকো রেড প্যান্থার্স, থ্রিএস ডোনেটর্স, হেল্পিং হ্যান্ডস, স্টিল সিটি ওয়ারিয়র্স, যুগসালাই মাস্ক, সানরাইজ সুপারস্টার্স, জামশেদপুর কিংস ও রোটারাক্ট ইলেভেন।

প্রতিটা দলের হয়ে কেউ প্লাজমা অথবা রক্ত দান করলে সেই দল ছয় বা চার রান সংগ্রহ করবে। সংগৃহীত রক্ত ও প্লাজমা জমা হবে জামশেদপুর ব্লাড ব্যাঙ্কে। প্রতি সপ্তাহে যে দলের স্কোর সবথেকে বেশি হবে, তারা জয়ী ঘোষিত হবে।

About admin

Check Also

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে ২০ দেশ

বিশ্বব্যাপী ক্রিকেটকে আরও ছড়িয়ে দিতে দুটি বৈশ্বিক টুর্নামেন্টে দল বাড়ানোর ভাবনা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)। …

Leave a Reply

Your email address will not be published.