চেলসিকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতে বার্সার মেয়েদের ইতিহাস

অনেক আগেই চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেছে বার্সেলোনার পুরুষ দল। গতরাতে শেষ হয়ে গেছে তাদের লা লিগা জেতার সম্ভাবনাও। পুরো মৌসুমে অর্জন বলতে সবেধন নীলমণি কোপা দেল রে’র শিরোপা। কিন্তু ঠিক বিপরীত মেরুতে তাদের নারী দল।

মেসি-গ্রিজম্যানদের পরাজয়ের দিন উয়েফা নারী চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে বার্সেলোনা ফেমিনি তথা নারী দল। চেলসিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে স্প্যানিশ দল হিসেবে প্রথমবারের মতো নারী চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলল বার্সেলোনা।

চলতি মৌসুমে পুরুষ চ্যাম্পিয়নস লিগেও ফাইনালে উঠেছে চেলসি। একইসঙ্গে নারী ও পুরুষ দলের ফাইনালে ওঠার প্রথম নজিরই ছিল এটি। কিন্তু শেষ পর্যন্ত শিরোপা জেতা হলো না চেলসি নারী দলের। আর পুরুষ দলের ভাগ্য নির্ধারণ হবে ২৯ মে। যেখানে তাদের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি।

রোববার রাতে সুইডেনের গামলা উল্লেভি মাঠে হওয়া ফাইনালের ৩৬ মিনিটে ৪-০ গোলে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। এরপর আর জয় নিয়ে ভাবতে হয়নি তাদের। বাকিসময়ে ব্যবধানও কমাতে পারেনি চেলসি। যার ফলে ২০১৯ সালে রানার্সআপ হওয়া দলটি, এবার পেয়ে গেছে চ্যাম্পিয়নের তকমা।

About admin

Check Also

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে ২০ দেশ

বিশ্বব্যাপী ক্রিকেটকে আরও ছড়িয়ে দিতে দুটি বৈশ্বিক টুর্নামেন্টে দল বাড়ানোর ভাবনা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)। …

Leave a Reply

Your email address will not be published.