প্রীতি জিনতার মুখে হাসি ফুটালেন ক্রিস গেইল

আইপিএল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসরের ১২তম ম্যাচে ৪ রানের শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাব। মাহেন্দ্র সিং ধোনির লড়াকু ৭৯ রানের অনবদ্য ইনিংসও জেতাতে পারেনি চেন্নাইকে। নির্ধারিত ২০ ওভারে ১৯৩ রানেই থেমেছে ধোনিদের ইনিংস। তবে শেষ বল পর্যন্ত ছিল চরম নাটকীয়তা। শেষ দুই বল পর্যন্তও ছিল টান টান উত্তেজনা। শেষ দুই বলে প্রয়োজন ছিল ১১ রান। এ সময় মোহিত শর্মা অফসাইডের অনেক বাইরে বল করে ধোনিকে ডটবল করতে বাধ্য করেন।
ম্যাচ জয়ের জন্য শেষ বলে প্রয়োজন ১১। তবে শেষ বলেও ধোনি ছক্কা হাঁকান। কিন্তু তা কেবল ব্যবধানই কমায়। প্রীতি জিনতার মুখে হাসি ফুটালেন ক্রিস গেইল।

এর আগে ক্রিস গেইলের ব্যাটিং তাণ্ডবে ১৯৭ রান সংগ্রহ করে কিংস ইলেভেন পাঞ্জাব। মাত্র ৩৩ বলে তিনি ৬৩ রান করেন গেইল। তার ইনিংসটি ছিল চারটি ছক্কা ও সাতটি চারে সাজানো। পাঞ্জাবের ক্রিকেট এসোসিয়েশন মাঠে এদিন টসে জিতে পাঞ্জাবকে আগে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ধোনি। আগে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই চার ছক্কার ফুলঝুড়ি বইয়ে দেন ক্রিস গেইল ও লোকেশ রাহুল। দলের প্রথম ৮ ওভারে ৯৬ রানের উদ্বোধনী জুটি গড়েন গেইল-রাহুল। ২২ বলে ৩৭ রান করে আউট হন রাহুল।

এরপর দ্বিতীয় উইকেটে মানকি আগরওয়ালকে সঙ্গে নিয়ে ফের ৫৩ রানের জুটি গড়ার পর ফিরে যান গেইল। শেন ওয়াটসনের বলে ইমরান তাহিরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই ক্যারিবীয়ান। ১৯ বলে ৩০ রান করে ফেরেন আগরওয়াল। এরপর যুবরাজ সিংয়ের ২০ এবং শেষ দিকে নায়ারের ১৭ বলে গড়া ২৯ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে ১৯৭ রান সংগ্রহ করে পাঞ্জাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *