জঙ্গি ‘ব্যাট উইমেন’ গ্রুপের প্রধান হোমায়রা গ্রেপ্তার

অপরাধ ও দুর্নীতি

গত বছর ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসে জঙ্গি হামলার পরিকল্পনায় জড়িত এবং জঙ্গি গ্রুপের সঙ্গে সম্পৃক্ততা থাকার অভিযোগে হোমায়রা ওরফে নাবিলা নামের এক মেয়েকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম। গতকাল বৃহস্পতিবার (৫ এপ্রিল) দিবাগত রাতে রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আটককৃত হোমায়রা নব্য জেএমবির নারী শাখা ব্যাট উইমেন এর প্রধান।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের একটি সূত্র জানায়, হোমায়রা নব্য জেএমবির নারী শাখা ব্যাট উইমেন এর প্রধান হিসেবে নারী সদস্য সংগ্রহের কাজ করেন। তার বাবা রাজধানীর হাতিরপুলে অবস্থিত একটি বিলাসবহুল শপিংমলের মালিক। হোমায়রা নিয়মিতভাবে জঙ্গিদের অর্থায়নও করতেন। তার স্বামী তানভীর ইয়াসিন করিমও নব্য জেএমবিতে সম্পৃক্ততার অভিযোগে গত বছর নভেম্বর মাসে গ্রেপ্তার হন।

তানভীর মূলত হোমায়রার মাধ্যমেই জঙ্গিবাদে জড়িয়ে পড়েন। তারা দুইজনই নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। হোমায়রার জঙ্গি সম্পৃক্ততার খবর পুলিশের কাছে আগে থেকে থাকলেও অন্তঃসত্ত্বা থাকার কারণে তাকে গ্রেপ্তার করা হয়নি। তবে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাকে গ্রেপ্তার করে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *