যে রেকর্ড শুধুই মেসির!

ফুটবল

মেসি নিজে গোল করেন অথবা অন্যকে দিয়ে গোল করান এমনটাই দেখা যায় সবসময়। কিন্তু ভক্তদের চোখের আড়ালে রয়েছে এমন একটি গোপন বিষয়। মেসি কিনা এমন রেকর্ড গড়েছেন যেখানে কেউই নেই শুধু নিজেই একা।

চেলসির বিপক্ষে চলা অর্ধযুগের গোলখরা কাটিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় পেয়েছেন তিন গোল। চ্যাম্পিয়নস লিগে গোলের সেঞ্চুরি করার স্বীকৃতি পেয়েছেন এএস রোমার বিপক্ষে মাঠে নামার আগেই। তাই রোমার ম্যাচে মেসির পায়ে গোলের আশা করতেই পারেন সমর্থকেরা। হাজার হলেও ন্যু ক্যাম্পে ম্যাচ।

আর কেনইবা করবেন না, ওই ম্যাচটা যে কোয়ার্টার ফাইনাল। তাই মেসির কাছে চাওয়াটাও একটু বেশ। তবে চরম হতাশার সংবাদ রয়েছে মেসি ভক্তদের জন্য।

ইউরোপিয়ান প্রতিযোগিতার এ ধাপে যে গত পাঁচ বছরেই কোনো গোল নেই তাদের প্রাণভোমরা মেসির! বিস্ময়কর হলেও সত্যি, চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলের মালিক ২০১৩ সালের এপ্রিলের পর থেকেই আর কোয়ার্টার ফাইনালে গোল পাচ্ছেন না।

২০১২-১৩ চ্যাম্পিয়নস লিগে পিএসজির বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ খেলতে গিয়েছিল বার্সেলোনা। ২ এপ্রিল রাতে পার্ক দে প্রিন্সেসে ৩৮ মিনিটেই গোল পেয়ে গিয়েছিলেন মেসি। সে গোলেই চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের সর্বোচ্চ গোল দেয়ার রাউলের রেকর্ড (১০ গোল) রেকর্ড ছুঁয়েছিলেন মেসি। এরপর শেষ আটে ১০ ম্যাচ খেলে ফেলেছেন মেসি, কিন্তু আর গোলের দেখা পাননি।

এদিকে বুধবার ঘরের মাঠে রোমাকে ৪-১ গোলে উড়িয়ে শেষ চারের পথে অনেকটা এগিয়ে গেছে বার্সা। তবে ওই ম্যাচেও গোল করতে পারেননি পাঁচবারের বর্ষসেরা এই তারকা।

এদিকে এই ফুটবল ম্যাজিসিয়ান মেসিকে টপকে গেছেন রোনালদো। পিএসজির বিপক্ষে মেসির সে গোলের সময় কোয়ার্টার ফাইনালে মাত্র ৮ গোল ছিল পর্তুগিজ ফরোয়ার্ডের। কিন্তু মেসির এই হতাশার দিনে সফল রোনালদো। শুধু কোয়ার্টার ফাইনালেই ১৪ গোল করেছেন রিয়াল তারকা! এর মাঝে ভলফসবুর্গ ও বায়ার্ন মিউনিখের বিপক্ষে হ্যাটট্রিকও আছে তার। টুর্নামেন্টের ইতিহাসে কোয়ার্টার ফাইনালের সর্বোচ্চ গোলের (২২) মুকুটটাও এখন রোনালদোর কাছে।

এখন অপেক্ষা করতে হবে ভক্তদের, শেষ আটের ফিরতি ম্যাচে রোমার মাঠে কি পাঁচ বছরের খরা কাটাতে পারবেন মেসি? ‌

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *