আশুলিয়ায় জঙ্গী সদস্যসহ ৪ জন আটক, অবৈধ ভিওআইপির সরঞ্জাম উদ্ধার

ঢাকা

আনসার আল ইসলাম নামে নিষিদ্ধ জঙ্গী সংগঠনের এক জঙ্গী সদস্যসহ ৪ জনকে আশুলিয়ার ডেন্ডাবর এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। এসময় তাদের কাছ থেকে কম্পিউটারসহ অবৈধ ভিওআইপির বিভিন্ন সরাঞ্জামাদিও উদ্ধার করা হয়।

বুধবার দুপুরে র‌্যাব-১০ এর একটি দল চার ব্যক্তিকে আটক করে আশুলিয়া থানায় হস্তান্তর করেন। গ্রেপ্তারকৃতরা হলো- নাফিস সাকিল, নান্নু, সুভ ও শামীম। তাদের মধ্যে নাফিস সাকিল আনসার আল ইসলামের সক্রিয় সদস্য।

asulia mapর‌্যাব জানায়, জঙ্গীবাদে বিভিন্ন সময়ে অর্থায়ানের অভিযোগে সূত্র ধরে অভিযান চালিয়ে ডেন্ডাবর এলাকা থেকে চারজনকে গ্রেপ্তার করা হয়। মূলত জঙ্গী সদস্য নাফিস সাকিলকে আটক করতে গিয়ে পরে তল্লাশী চালিয়ে ভিওআইপির অবৈধ ব্যবসার সঙ্গে জড়িত আরও ৩ জনকে আটক করা হয়। তাদের সঙ্গে জড়িত বাকীদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

র‌্যাব -১০ এর সিপিসি ১ এর অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুখী বিষয়টি নিশ্চিত করে জানান, আমাদের কাছে তথ্য ছিল আনসার আল ইসলাম নামের জঙ্গী সংগঠনের এক সদস্য আশুলিয়ায় একটি জায়গায় বসে অর্থ জোগার করছে। এ তথ্যের ভিত্তিতে তাকে ধরতে অভিযান পরিচালনা করা হয়। পরে অভিযানে জঙ্গি সদস্য নাফিস সাকিলসহ চারজনকে গ্রেফতার করা হয়। তাদের কক্ষ তল্লাশী শেষে জানা যায় তারা প্রত্যেকে অবৈধ ভিওআইপি ব্যবসার জড়িত। এমন কিছু সরঞ্জামও জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, গত কয়েকমাস আগে রায়হান নামের এক ব্যক্তি ডেন্ডাবর এলাকায় বাসা ভাড়া নেয়। সেখানে শুভ, নাফিস শাকিল, নান্নু, শামীম এ ভিওআইপি ব্যবসা অপারেট করতো। এবং সিম ক্লোন করে অর্থ আদায় করতো। তাদের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *