মাদকহীন সমাজ গড়তে হবে : স্পিকার

রংপুর

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মাদকহীন সমাজ গঠন করতে হবে। এজন্য যুব সমাজকে সচেতন করতে হবে। তাদের যুব উন্নয়নের আওতায় প্রশিক্ষিত করে তুলতে হবে।

বৃহস্পতিবার রংপুর-৬ (পীরগঞ্জ) নিজ নির্বাচনী এলাকায় পীরগঞ্জের জাহাঙ্গীরাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসন আয়োজিত ‘মাদক নিয়ন্ত্রণ, বাল্যবিবাহ নিরোধ ও মাতৃমৃত্যু হ্রাসকরণ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন তিনি। সভার শুরুতে নেপালে বাংলাদেশি বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এর আগে স্পিকার পীরগঞ্জ জেলা পরিষদ ডাক বাংলোতে বিভিন্ন ইউনিয়নের অসহায় জনগণের মাঝে কম্বল বিতরণ করেন।

স্পিকার বলেন, বাল্যবিবাহ প্রতিরোধ করতে সচেতনতা বাড়াতে একযোগে কাজ করতে হবে। ‘আগে বিবাহ নয়, সক্ষমতা অর্জন’এ লক্ষ্যে তথ্য প্রযুক্তি, সেলাই প্রশিক্ষণসহ উদ্যোক্তা হিসেবে কাজ করার সক্ষমতা অর্জন করতে তিনি নারী সমাজের প্রতি আহ্বান জানান।

পীরগঞ্জ ১১ নং পাঁচগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মণ্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন রংপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ কে এম ছায়াদত হোসেন বকুল এবং পৌর মেয়র আবু সালেহ মো. তাজিমুল ইসলাম শামীম । এছাড়া অনুষ্ঠানে রংপুর জেলা আওয়ামী লীগ এবং পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগের স্থানীয় নেতা ও গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *