গভীর রাতে ভবনে বিস্ফোরণ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিহত

ময়মনসিংহ

ময়মনসিংহের ভালুকা উপজেলায় গভীর রাতে বিকট শব্দে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় এক বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো তিন শিক্ষার্থী।

শনিবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার জামিরদিয়া হবিরবাড়ী এলাকার অধিবাসী আবদুর রাজ্জাক হাজির পাকা বাড়িতে এ ঘটনা ঘটে বলে রোববার সকালে জানিয়েছেন জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

নিহত শাহীন (২৩) খুলনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

আহতরা হলেন একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাফিজুর রহামান (২৫), দীপ্ত (২০) ও তৌহিদ (২৫)।

তাঁদের মধ্যে তৌহিদ ঘটনাস্থলেই মারা গেছেন। হাফিজুর রহমান ও দীপ্তকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর শাহীনকে গুরুতর অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, গভীর রাতে হঠাৎ বিকট শব্দে ছয়তলা আর এস টাওয়ার ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। তৃতীয় তলায় বিস্ফোরণের পর জানালার গ্রিল ও কাচ ভেঙে প্রায় ১০০ মিটার দূরে গিয়ে ছিটকে পড়ে। আশপাশের এলাকার লোকজন এসে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। ভবনটি কিছুদিন আগেই উদ্বোধন করা হয়েছে।

ভোররাত ৩টায় ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে তিনি গণমাধ্যমকে বলেন, ‘প্রাথমিকভাবে ঘটনাটি গ্যাসের বিস্ফোরণের কারণে ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তবু ঢাকার বম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে। তারা আসছে। তারা এসে ঘটনার প্রকৃত কারণ নিশ্চিত করতে পারবে। এলাকাটি পুলিশ ঘিরে রেখেছে।’

হতাহতরা ভালুকায় স্কয়ার টেক্সটাইলে ইন্টার্নশিপের জন্য এসেছিলেন বলেও পুলিশ প্রাথমিকভাবে জানতে পেরেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *