আব্বাসের তোপে ব্যাটিং বিপর্যয়ে অস্ট্রেলিয়া

খেলাধুলা

আগের দিনই বল হাতে চোখ রাঙানি দিয়েছেন। আবুধাবি টেস্টের দ্বিতীয় দিনেও ভয়ংকর চেহারায়ই দেখা গেল মোহাম্মদ আব্বাসকে। পাকিস্তানি এই পেসারের তোপে প্রথম ইনিংসে রীতিমত ধুঁকছে অস্ট্রেলিয়া।

এই রিপোর্ট লেখা পর্যন্ত লাঞ্চ বিরতির আগে ৯১ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে বসেছে অজিরা। এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার কোনো ব্যাটসম্যান চল্লিশের ঘর পেরোতে পারেননি। আব্বাসের ধ্বংসযজ্ঞের খেলায় যোগ দিয়েছেন দুই স্পিনার বিলাল আসিফ আর ইয়াসির শাহও।

২ উইকেটে ২০ রান নিয়ে দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। ১৩ রানে অপরাজিত থাকা ফিঞ্চ দ্বিতীয় দিনে যা একটু লড়েছেন। দিনের শুরুতেই শন মার্শকে (৩) সাজঘরে ফেরান আব্বাস। এরপর তার শিকার ট্রাভিস হেড (১৪)।

৫৬ রানে ৪ উইকেট হারানোর পর সেট হতে চাওয়া মিচেল মার্শকে (১৩) ফিরিয়ে দিয়েছেন ইয়াসির শাহ। দারুণ খেলতে থাকা অ্যারন ফিঞ্চকে ৩৯ রানে থামিয়ে দেন বিলাল আসিফ। আর লাঞ্চের ঠিক আগের ওভারে তিনি অজি অধিনায়ক টিম পেইনকেও (৩) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেললে বড় বিপদেই পড়েছে অস্ট্রেলিয়া।

প্রসঙ্গত, প্রথম ইনিংসে ২৮২ রানে অলআউট হয়েছে পাকিস্তান। একটা সময় ধুঁকতে থাকলেও অভিষিক্ত ফাখর জামান আর সরফরাজ আহমেদের সমান ৯৪ রানের দুটি ইনিংসে ভর করে এই লড়াকু পুঁজি পেয়েছে স্বাগতিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *