যে কারনে মাশরাফিকে বাদ দিয়ে মুশফিককে সফলতম অধিনায়ক ঘোষণা করলেন পাপণ

ক্রিকেট

বর্তমানে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কিন্তু সফলতম অধিনায়কের প্রশ্নে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের পক্ষপাতিত্ব অবশ্য অন্য আরেকজনের প্রতি। আর তিনি হলেন মুশফিকুর রহিম। এদিকে এক সাক্ষাৎকারে বাংলাদেশের সফলতম অধিনায়ক হিসেবে উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিককেই অভিহিত করেছেন পাপন।

পাপন বলেন এটি ছিল আমার জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্তগুলোর একটি। দ্বিতীয়টি ছিল সাকিবকে সাজা দেয়া। কিন্তু এটির চেয়ে কঠিন আর কিছুই ছিল না কারণ মুশফিকই ছিল বাংলাদেশের জন্য সফলতম অধিনায়ক। এমন কোনো সম্ভাবনা কি আছে যে মুশফিক আবারও হতে পারেন বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক?

এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন আমাকে যদি বলেন মুশফিককে নিয়মিত অধিনায়ক বানাতে, তবে আমি সেটি নিয়ে বোর্ড মিটিংয়ে কথা বলব। সেটি একদমই ভিন্ন একটি ইস্যু, এবং আমি নিশ্চিত যে তেমনটি হলে আমি সম্মতিই দিতাম। কিন্তু আপনারা একজনকে দায়িত্বে বসাবেন আবার কিছুদিন পর তার থেকে দায়িত্ব কেড়ে নেবেন মুশফিকের সাথে সেটি হতে পারে না।

তাছাড়া পাপন কথা বলছিলেন মূলত আসন্ন জিম্বাবুয়ে টেস্ট সিরিজে মুশফিককে কেন অধিনায়কত্ব দেয়া হবে না, সে প্রসঙ্গে। এবং সে প্রসঙ্গে কথা বলতে গিয়েই এক পর্যায়ে তিনি বলেন যে ২০১৪ সালে মুশফিকের কাছ থেকে সীমিত ওভার ফরম্যাটের অধিনায়কত্ব কেড়ে নেয়া ছিল বিসিবি সভাপতি হিসেবে নেয়া তার সবচেয়ে বড় সিদ্ধান্ত। কারণ অধিনায়ক হিসেবে মুশফিকই যে ছিলেন সফলতম অধিনায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *