প্লেনের দুই যাত্রীর পেটে মিলল ৭৬ পোটলা ইয়াবা

জাতীয়

ইউএস-বাংলা এয়ারলাইন্সের কক্সবাজার থেকে ঢাকাগামী একটি ফ্লাইটের দুই যাত্রীর পেট থেকে বিশেষ উপায়ে ৭৬ পোটলা ইয়াবা উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। ওই দুই যাত্রী হচ্ছেন শফিকুল ইসলাম (২৩) এবং মো. নাহিদ হোসেন (২৫)। বুধবার ভোরে তাদের কাছ থেকে পোটলাগুলো উদ্ধার করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক (এডি) খোরশিদ আলম বিষয়টি নিশ্চিত করে জানান, দুই যাত্রীর কাছ থেকে পোটলা উদ্ধার করা হয়েছে। তবে ইয়াবা গণনা এখনও শুরু হয়নি। এগুলোর কোনটায় ৪০-৪৪ পিস আবার কোনটায় ৫০ পিস ইয়াবা রয়েছে। আসামিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে সেই মামলায় গ্রেফতার দেখানো হবে।

তিনি আরও জানান, মঙ্গলবার (১৬ অক্টোবর) রাতে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিএস-১৪২ নম্বর ফ্লাইটের ২৪-এ এবং ২৪-ব নম্বর সিটে ঢাকায় আসে ওই দুই যাত্রী। উভয়ের বাড়ি নারায়ণগঞ্জের ফতুল্লার মুসলিমনগর গ্রামে। গোপন সংবাদের ভিত্তিতে ফ্লাইটটি কক্সবাজার থেকে ঢাকায় অবতরণের পর থেকে তাদের ওপর গোয়েন্দা নজরদারি করা হয়। তাদের কাছে ইয়াবা আছে কিনা-জানতে চাইলে তারা তা অস্বীকার করে।

পরে শমরিতা হাসপাতালে তাদের এক্স-রে করা হলে পেটের ভেতর ইয়াবাভর্তি বেশ কয়েকটি পোটলার অস্তিত্ব পাওয়া যায়। তাদের কলা, রুটি, জুস খাওয়ানোর পর বিশেষ উপায়ে ইয়াবাগুলো বের করে আনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *