শাহরিনকে দেখতে ঢামেকে স্বাস্থ্যমন্ত্রী

সাস্থ্য

শাহরিনকে দেখতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) বার্ণ ইউনিটে এসেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। আজ শুক্রবার বেলা সোয়া ১২টার দিকে ঢামেকে আসেন তিনি। শাহরিনের চিকিৎসার খোঁজখবর নেয়ার পর তিনি সাংবাদিকদের বলেন, ” গত ১২ তারিখে নেপালের বিমান দুর্ঘটনায় বাংলাদেশের ও নেপালেরসহ অনেক সন্তানকে হারিয়েছি। অনেক তরুণ তরুণী যারা ফাইনাল পরীক্ষা শেষে মা বাবার সাথে দেখা করার জন্য যাচ্ছিলো তাদেরকেও হারিয়েছি।

এজন্য গতকাল রাষ্ট্রীয় শোক পালন করা হয়। আমাদের দেশ

থেকে নেপালে যাওয়া মেডিকেল টিম সেখানে চিকিৎসা শুরু করে দিয়েছেন। হতাহত যারা দেশে আসবেন তাদের জন্য এখন আমরা অপেক্ষা করছি। তাদের চিকিৎসার জন্য চিকিৎসকরাও প্রস্তুত আছেন। এমন দুর্ঘটনা কোনভাবেই কাম্য নয় উল্লেখ করে মন্ত্রী বলেন, শাহরিন সুস্থ হয়ে যাবেন। আমরা কোন মতেই চাইনা এই রকম দুর্ঘটনায় আর কেউ প্রাণ হারাক।

চিকিৎসকদের উদ্দেশ্যে তিনি বলেন, চিকিৎসার যেন কোন ঘাটতি না হয়। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এই দুর্ঘটনায় আহত রোগীদের মানসিক ভাবে সুস্থ করার জন্য কাউন্সেলিং করার জন্যও চিকিৎসকরা প্রস্তুত। এসময় উপস্থিত স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত (ভারপ্রাপ্ত) মহাপরিচালক অধ্যাপক এএইচএম এনায়েত হোসাইন জানান, নেপালে আহত ৯ জনের মধ্যে ২ জনের অবস্থা শংকটাপন্ন। অন্য ৩জনকে আজ দেশে আনা হবে। বাকিরা ভালো আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *