বীরত্বে শান্তিকালীন পদক পাচ্ছেন বিমান বাহিনীর ৩৭ কর্মকর্তা

জাতীয়

বাংলাদেশ বিমান বাহিনীতে বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ শান্তিকালীন পদক পাচ্ছেন ৩৭ কর্মকর্তা।

রোববার প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে শান্তিকালীন পদক দিতে সরকারের সম্মতি সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে। নির্বাচিত কর্মকর্তারা পদক, এককালীন অনুদান ও ভাতা পাবেন।

বিমান বাহিনী পদক

বিমান বাহিনী পদক (বিবিপি) পাচ্ছেন এয়ার ভাইস মার্শাল এম সানাউল হক ও মো. আবুল বাশার এবং মরহুম স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাফায়াত সারোয়ার। এ পদকপ্রাপ্তরা এককালীন দেড় লাখ টাকা অনুদানের সঙ্গে আড়াই হাজার টাকা করে মাসিক ভাতা পাবেন।

অসামান্য সেবা পদক

অসামান্য সেবা পদক (ওএসপি) পাবেন এয়ার ভাইস মার্শাল মো. শফিকুল আলম ও মোহাম্মদ কামরুল হাসান, এয়ার কমোডর মুহিতুল হাসান চৌধুরী। তারা এককালীন এক লাখ ২৫ হাজার টাকার সঙ্গে দুই হাজার টাকা করে মাসিক ভাতা পাবেন।

বিশিষ্ট সেবা পদক

বিশিষ্ট সেবা পদক (বিএসপি) পাবেন এয়ার কমডোর এইচ এন এম এহতেশাম মাহমুদ, মো. মফিদুর রহমান, এম ইউসুফ আলী, মো. শাহারুল হুদা, উইং কমান্ডার (বর্তমানে গ্রুপ ক্যাপ্টেন) শাহ কাওছার আহমদ চৌধুরী। তারা এককালীন এক লাখ ১৫ হাজার টাকার পাশাপাশি মাসিক এক হাজার ৮০০ টাকা ভাতা পাবেন।

গৌরবোজ্জ্বল উড্ডয়ন পদক

গৌরবোজ্জ্বল উড্ডয়ন পদক (জিইউপি) পাচ্ছেন গ্রুপ ক্যাপ্টেন মো. এনামুল হক, মো. মাহমুদুর হাসান, মো. আবু রায়হান, উইং কমান্ডার মোহাম্মদ সাইফুদ্দিন, আব্দুল্লাহ আল মাসুদ, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. খালেকুজ্জামান। এ পদকপ্রাপ্তরা এককালীন এক লাখ টাকা ও মাসিক এক হাজার ৭০০ টাকা হারে ভাতা পাবেন।

বিমান উৎকর্ষ পদক

বিমান উৎকর্ষ পদক (বিইউপি) পাবেন আটজন। তারা এককালীন ৮৫ হাজার টাকা ও এক হাজার ৬০০ টাকা হারে মাসিক ভাতা পাবেন। এই পদক পাচ্ছেন গ্রুপ ক্যাপ্টেন (বর্তমানে এয়ার কমডোর আশরাফ উদ্দিন ফারুক, মো. আব্দুস সেলিম মিয়া, মো. সিদ্দিকুর রহমান, এস এম শামিমুল হক, স্কোয়াড্রন লিডার চৌধুরী আব্দুল্লাহ আল আমিন, আবু হানিফ মো. তানিম শাহ, মাস্টার ওয়ারেন্ট অফিসার এম ইব্রাহিম, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মুহাম্মদ শাহজাহান।

বিমান পারদর্শিতা পদক

বিমান পারদর্শিতা পদক (বিপিপি) পাবেন গ্রুপ ক্যাপ্টেন মৃধা মো. আকরামুজ্জামান, উইং কমান্ডার (বর্তমানে গ্রুপ ক্যাপ্টেন) মুনিম খান মজলিস, গ্রুপ ক্যাপ্টেন মো. শরিফুল ইসলাম, উইং কমান্ডার ফজলে কাদের চৌধুরী, স্কোয়াড্রন লিডার ওয়াসিম উল বারী রাজিব, ওয়ারেন্ট অফিসার মো. শাহিনুর রহমান, ওয়ারেন্ট অফিসার এম মাহবুবুর রহমান, ওয়ারেন্ট অফিসার মো. আলমগীর কবির, ওয়ারেন্ট অফিসার দেওয়ান আলী, ওয়ারেন্ট অফিসার এম রাসেল জামান, সার্জেন্ট মোহাম্মদ সোহরাব হোসেন ও সার্জেন্ট মো. রায়হানুল আলম।

বিপিপি পদক প্রাপ্ত প্রত্যেকে এককালীন ৭৫ হাজার টাকা ও মাসিক এক হাজার ৫০০ টাকা হারে ভাতা পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *