ক্যাম্পাসের পরিচ্ছন্নতায় মাঠে নামলেন উপাচার্য

Uncategorized

নিজ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে এবার স্বয়ং মাঠে নামলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।  বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের সায়েন্স ক্লাব আয়োজিত ক্যাম্পাস পরিষ্কার কর্মসূচির উদ্বোধন করেন তিনি।  এ সময় তাকে হাতে মোজা, গায়ে সায়েন্স ক্লাবের টি-শার্ট পরে সাধারণ শিক্ষার্থীদের সাথে একাত্ম হয়ে ক্যাম্পাস পরিচ্ছন্নতায় অংশ নিতে দেখা যায়।

‘ক্যাম্পাস করব পরিষ্কার, নোংরা হতে দিব না আর’-স্লোগান

নিয়ে ক্যাম্পাস পরিষ্কার কর্মসূচি-২০১৮ এর আয়োজন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানভিত্তিক জনপ্রিয় সংগঠন “কুমিল্লা বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব”।

সংগঠনটির সভাপতি ওবায়দুল হক অবি ও সাধারণ সম্পাদক কাউছার হামিদ জীবনের নেতৃত্বে সংগঠনের অন্যান্য সদস্যদের সাথে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী এই কর্মসূচিতে অংশ নেয়।  একইসাথে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ বেশ কয়েকজন শিক্ষকও শিক্ষার্থীদের সাথে পরিচ্ছন্নতা কর্মসূচিতে যোগ দেন।

এবিষয়ে উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, ক্যাম্পাসের পরিচ্ছন্নতায় প্রত্যেকেরই এগিয়ে আসা উচিৎ।  ক্যাম্পাসটা আমাদের।  তাই একে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্বও আমাদেরই নিতে হবে।  যত্রতত্র ময়লা-আবর্জনা না ফেলে নির্ধারিত স্থানে ফেললে ক্যাম্পাস পরিচ্ছন্ন থাকবে।  এ বিষয়ে সকলের সতর্কতা প্রয়োজন।

সায়েন্স ক্লাবের সাধারণ সম্পাদক কাউছার হামিদ জীবন বলেন, ‘বিভিন্ন সময় আমরা ক্যাম্পাসে উন্নয়ন ও সচেতনতামূলক কাজ করে থাকি।  এটিও সেসব কার্যক্রমেরই অংশ।  উপাচার্য স্যারের পরামর্শে, জনসচেতনতা তৈরির লক্ষ্যেই আমরা এই পরিষ্কার কর্মসূচির আয়োজন করেছি।  আমাদের এই আয়োজন ক্যাম্পাসকে স্থায়ীভাবে পরিষ্কার রাখতে সাহায্য করবে বলে বিশ্বাস করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *