ফেসবুকে থ্রিডি ছবি শেয়ার করবেন কীভাবে?

তথ্য ও প্রযুক্তি

এবার থ্রিডি ছবি শেয়ার করার নতুন ফিচার নিয়ে এলো ফেসবুক। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সব ফেসবুক ব্যবহারকারী এই সুবিধা পাবেন।

থ্রি ডি ছবি কী?
আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে নতুন এই থ্রিডি ছবি ফিচার এনেছে ফেসবুক। তবে এই থ্রিডি ছবি তুলতে কোন বিশেষ ক্যামেরার প্রয়োজন হবে না। সাধারণ ফোনের ডুয়াল ক্যামেরার মাধ্যমে এই থ্রিডি ছবি তোলা সম্ভব। ফোনের ডুয়াল ক্যামেরা ছবির ফরগ্রাউন্ড ও ব্যাকগ্রাউন্ডের দুরত্ব মেপে ছবিতে গভীরতা তৈরি করবে। ভার্চুয়াল রিয়ালিটি ডিভাইসের মাধ্যমে এই থ্রিডি ছবি দেখা যাবে।

থ্রিডি ছবি তুলবেন কীভাবে?
ফেসবুকে থ্রিডি ছবি তোলার জন্য লাগবে iPhone 7 Plus, iPhone 8 Plus, iPhone 8 Plus, iPhone XS, iPhone XS Max। আপাতত iOS এর জন্য এই ফিচার শুরু হলেও শিগগিরই অ্যানড্রয়েড ফোনেও পৌঁছে যাবে এই ফিচার।

থ্রিডি ছবি তোলার জন্য শুরুতে ফেসবুক অ্যাপ খুলতে হবে। এরপরে তিনটি ডটে ক্লিক করে নতুন থ্রিডি ফটো অপশন সিলেক্ট করতে হবে। এবার আপনার iPhone এর গ্যালারি খুলে যাবে। এখানে যে ছবিগুলো পোট্রেট মোডে তোলা শুধু সেই ছবিগুলো থ্রিডি ছবি হিসাবে পোস্ট করা যাবে। এই রকম একটি ছবি সিলেক্ট করে পোস্ট করে দিন।

তবে ছবি তোলার সময় সাবজেক্ট থেকে ৩ থেকে ৪ ফুট দুরত্বে থেকে ছবি তুললে ভালো মানের থ্রিডি ছবি পাওয়া যাবে। একই সাথে একাধিক লেয়ারে একই ছবি তোলার চেষ্টা করুন। এতে আরও ভালো ফল পাবেন থ্রিডি ছবিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *