মায়ের শেষ ইচ্ছে পূরণ করতে গিয়ে প্রেমের জালে!

বিনোদন

গ্রামের একজন অচেনা যুবক। ছাতিম গাছের খোঁজ করছে। যুবকের নাম আকাশ। বিষয়টি জানতে পারে প্রভাবশালী মণ্ডল। যুবকের সন্ধান করতে থাকে সে। এ নিয়ে পুরো এলাকায় মাইকিং করতে থাকে।

মণ্ডল প্রচণ্ড অহংকারী। সে বিয়ে করেনি। পুরুষ মানুষ বিয়ে করলে নাকি পঁচে যায়। মণ্ডলের বোন রানু। স্বামী পরিত্যাক্তা। একটি মাত্র মেয়ে মেঘলাকে নিয়ে ভাইয়ের বাড়িতে থাকে। মেঘলা ছাত্রী। প্রচণ্ড সুন্দরী। পুরো গ্রামের ছেলেরা পাগল তার জন্য। আকাশ গ্রামে আসে তার পিতৃপরিচয়ের সন্ধানে।

ছাতিম গাছটি ও তার জন্ম পরিচয় নিয়ে একটি গল্প আছে। গাছটি যতো মূল্যেই হোক সে কিনতে চায়। কারণ তার মা ক্যান্সারে আক্রান্ত। তার মায়ের শেষ ইচ্ছে ওই ছাতিম গাছের কাঠ দিয়ে যেনো তার মায়ের কফিন তৈরি করা হয়। ওই ছাতিম গাছকে স্বাক্ষী করে, তার মাকে বিয়ে করেছিলো মণ্ডল; কিন্তু তার মাকে স্ত্রী হিসেবে স্বীকৃতি দেয়নি।

সেই গল্প বুকে নিয়েই আকাশ ছাতিম গাছ খোঁজে। সে হঠাৎ করেই জড়িয়ে যায় মণ্ডলের ভাগ্নি মেঘলার প্রেমের জালে। তাকে পাবার আশায় মণ্ডলের সাথে দ্বন্দ চরম আকার ধারণ করে। আকাশ কী জয়ী হতে পারে? সে কী তার মায়ের শেষ ইচ্ছে কীংবা তার জন্মের স্বীকৃতি পায়? তার উত্তর মিলবে টেলিফিল্ম ‘ছাতিম কাঠের কফিন’-এ।

কবি ও সাংবাদিক ইজাজ আহমেদ মিলনের ছোটগল্প অবলম্বনে কবি ও নাট্যকার মিজানুর রহমান বেলাল সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন এই টেলিছবির। এটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা মুহাম্মদ মনিরুজ্জামান জুলহাস।

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, এফ এস নাঈম, লুৎফর রহমান জর্জ, সারওয়াত আজাদ বৃষ্টি, শেলী আহসান, শেখ মাহবুবুর রহমান, হাসিমুন, জুবায়ের রহমান, এ আর সোহাইলসহ আরো অনেকে।

নির্মাতা জানান, ইমপ্রেস পরিবেশিত টেলিফিল্ম ‘ছাতিম কাঠের কফিন’ শিগগিরই প্রচার হবে চ্যানেল আইয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *