বাসায় তরমুজের আইসক্রিম বানাতে রেসিপিটা পড়ুন

রেসিপি

আইসক্রিম এবং তরমুজ দুটি খাবারই গরমে সবার প্রিয়। কিন্তু এই দুটি খাবার যদি একসাথে নতুন আইটেমের হিসেবে পান তবে কেমন লাগবে। এই গরমে তরমুজের আইসক্রিম কিন্তু বেশ মজাদার। পারবেন কিনা বা হবে কি না সে চিন্তা বাদ দিন।

রেসিপিটা পড়ুন আর বাসায় বানিয়ে ফেলুন তরমুজের আইসক্রিম।

উপকরণ: তরমুজের ছোট ছোট টুকরো- ৪ কাপ। ফুল ক্রিম মিল্ক- ১/২ লিটার। চিনি- ৬ টেবিল চামচ। কর্নফ্লাওয়ার- ২ টেবিল চামচ। ফ্রেশ ক্রিম- ১ কাপ।

প্রণালী: তরমুজের কিউবগুলোকে একটি প্যানে রান্না করুন। সম্পূর্ণ পানি উঠে এলে ভালোভাবে রান্না অবস্থাতেই ম্যাশ করুন। জ্যামের মত হবে। জ্যামটি তুলে রাখুন। এবার অন্য একটি প্যানে ফুল ক্রিম মিল্ক নিয়ে ফোটান। সবটুকু চিনি তাতে ঢেলে দিয়ে চিনি গলা না পর্যন্ত নাড়তে থাকুন। একটি বাটিতে কর্নফ্লাওয়ার নিয়ে তাতে সামান্য পানি দিয়ে ভালোভাবে মেশান। মিশ্রণটিকে চুলায় থাকা দুধে ঢেলে দিন এবং ৩-৪ মিঃ রাঁধুন।

একটু ঘন হলে একে উঠিয়ে নিয়ে ঠাণ্ডা হওয়ার জন্য রেখে দিন। ঠাণ্ডা হলে দুধের মিশ্রণটিতে তরমুজের জ্যামটিকে ঢেলে দিন এবং ভালোভাবে মেশান। মিশ্রণটিকে একটি কনটেইনারে নিয়ে ১২ ঘণ্টা ফ্রিজে রেখে দিন। ১২ ঘণ্টা পর ফ্রোজেন মিক্সচারটিকে ফ্রিজ থেকে বের করে ছুড়ি দিয়ে পিস করুন। পিস করা হয়ে গেলে ১০ মিঃ একে বিট ভালোভাবে করুন। বিটেন মিক্সচারটিতে ক্রিম ঢালুন ভালোভাবে ব্লেন্ডেড না হওয়া পর্যন্ত বিট করুন। এরপর মিক্সচারটিকে কনটেইনারে নিয়ে ৬-৭ ঘণ্টা। সারা রাত ফ্রিজে রাখুন।

ব্যাস তৈরি হয়ে গেল মজাদার তরমুজের আইসক্রিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *