জিম্বাবুয়ে সিরিজে নতুন যে অলরাউন্ডারকে বাংলাদেশ দলে নিতে চাই বিসিবি

ক্রিকেট

আসন্ন সিরিজে দলে নেই দেশ সেরা অলাইন্ডার সাকিব আল হাসান। এই বাঁহাতির জায়গায় দলে ডাক পেয়েছেন ফজলে রাব্বি। কিন্তু তিনি মূলত ব্যাটিং। তাহলে সাকিব যে ১০ ওভার বল করতেন তা পূরণ করবেন কে? এর উত্তর দিলেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

‘যেহেতু সাকিব দলে নেই, তাই ওর যায়গায় জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ডাকা হয়েছে গত জানুয়ারিতে ঘরের মাঠে সর্বশেষ ত্রিদেশীয় সিরিজ খেলা সাইফউদ্দিনকে।’ এমনটাই বলেন টাইগারদের সাবেক দলনেতা।

তিনি আরো বলেন, সাত নম্বরে এতোদিন সুযোগ দেওয়া হয়েছে ব্যাটিং অলরাউন্ডারকে। এবার সেখানে দল একজন বোলিং অলরাউন্ডারের কথা ভাবছে। আর এ কারণে পেস অলরাউন্ডার সাইফউদ্দিনের দিকে চোখ পড়েছে নির্বাচকদের।

বাংলাদেশ দলে দীর্ঘদিন ধরে সাতে ব্যাটিং করে আসছেন নাসির হোসেন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেনরা। সর্বশেষ এশিয়া কাপে সাতে ব্যাট করানো হয়েছে সৌম্য সরকারকে। এই চারজনেরই পরিচয় ব্যাটসম্যান। দরকার পড়লে হাতে তুলে দেওয়া হয় বল। মধ্যে অবশ্য সাতে সাইফউদ্দিনকেও পরীক্ষা করা হয়েছে। কিন্তু জায়গা পাকা করতে পারেননি তিনি। এবার তাকে দলে নেওয়ার কারণ তার থেকে ১০ ওভার বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংটা পাওয়া যাবে এই চিন্তায়।

সাইফউদ্দিনকে দলে টানার ব্যাখায় বিসিবি’র নির্বাচক হাবিবুল বাশার বলেন, ‘সাকিবের অনুপস্থিতিতে আমাদের দল সাজানোয় একটু ভিন্নতা আনতে হতে পারে। আমরা দল সাজানোর ব্যাপারে আগের পথে এবার আর হাঁটছি না। কারণ ওয়ানডে ম্যাচে পাওয়ার প্লে তিনটা। আর সেজন্য আমাদের শেষ দিকে বোলিংয়ে শক্তিশালী এমন একজন অলরাউন্ডার দরকার।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *