মৃত্যুর তিন বছর পর মুক্তি পেল এই অভিনেত্রীর শেষ ছবি

বিনোদন

২০১৫ সালে অস্বাভাবিক মৃত্যু হয়েছিল অভিনেত্রী দিশা গাঙ্গুলী। মাত্র ২৩ বছরে শেষ হয়ে গিয়েছিল এক উজ্জ্বল সম্ভবনা। মৃত্যুর তিন বছর পর শুক্রবার মুক্তি পেল দিশার শেষ ছবি ‘ধারাস্নান’। হরনাথ চক্রবর্তীর পরিচালনায় এ দিন মুক্তি পেয়েছে ‘ধারাস্নান’। মুখ্য ভূমিকায় রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। কাঞ্চন মল্লিককে একেবারে ভিন্নধর্মী চরিত্রে দেখবেন দর্শক। এই ছবিতেই অভিনয় করেছিলেন দিশাও।

২০১৪ সালে ‘ধারাস্নান’-এর শুটিং হয়। কিন্তু রিলিজ সংক্রান্ত

কিছু সমস্যার কারণে ছবিটি এতদিন আটকে ছিল। আজই মুক্তি পেল এই ছবি। দিশাকে শেষবারের মতো বড়পর্দায় দেখবেন তার অনুরাগীরা। ‘তুমি আসবে বলে’ টিভি ধারাবাহিকে জনপ্রিয়তা পেয়েছিলেন দিশা। সিনেমার কাজও শুরু করেছিলেন। এক টলি অভিনেতার সঙ্গে তার সম্পর্কের কথাও সে সময় শোনা গিয়েছিল। ২০১৫ সালে বেহালায় পর্ণশ্রীর ফ্ল্যাট থেকে দিশার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। কোনও সুইসাইড নোট মেলেনি।

প্রাথমিক তদন্তে পুলিশের মনে হয়েছিল, ব্যক্তিগত জীবনে টানাপড়েনের জেরেই দিশা আত্মহত্যা করেছেন। দিশার মৃত্যু দিন কয়েক ঘণ্টার মধ্যেই হাওড়ায় রেললাইনের পাশ থেকে এক তরুণীকে উদ্ধার করা হয়। পুলিশ মারফত তাকে পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছিল। দিশা ও ওই তরুণীর মধ্যে গভীর বন্ধুত্ব ছিল বলে পুলিশ জানতে পারে। সে সময় দিশার বাবা-মা পুলিশকে জানান, সম্প্রতি দিশার সঙ্গে তার পুরুষ বন্ধুর বিয়ে ঠিক হয়েছিল। সেই যুবকের সঙ্গে দিশার ওই বান্ধবীরও ভাল সম্পর্ক ছিল।

দিশার বাবা কর্মসূত্রে দক্ষিণ আফ্রিকায় থাকতেন। তার মাও সে সময় দক্ষিণ আফ্রিকায় যান। মেয়ের মৃত্যুর খবরে একেবারে ভেঙে পড়েছিলেন তিনি। দিশার মৃত্যু নিয়ে এখনও রহস্য রয়েছে বলে মনে করেন ইন্ডাস্ট্রির কোনও কোনও অংশ। তবে শেষ পর্যন্ত পুলিশের তরফে আত্মহত্যার তত্ত্ব দেওয়া হয়। তবে এতদিন পর দিশাকে ফের বড়পর্দায় দেখতে পেয়ে খুশি তার অনুরাগীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *