কোহলিকে প্রশংসায় ভাসালেন পাকিস্তানি কোচ

খেলাধুলা

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে প্রশংসায় ভাসিয়ে পাকিস্তান কোচ মিকি আর্থার বলেন, বর্তমানে বিশ্বসেরা ব্যাটসম্যান কোহলি। তার দলের (পাকিস্তান) খেলোয়াড়দের উদ্বুদ্ধ হতে তাকে (কোহলি) উদাহরণ হিসেবে নেয়া উচিত।

বর্তমানে আইসিসি টেস্ট ও ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষ ব্যাটসম্যান কোহলি এবং চলতি বছরে নিজের অসাধারণ ফর্ম ধরে রেখেছেন তিনি।
টেলিগ্রাফ ইন্ডিয়া পত্রিকার সঙ্গে আলাপকালে ধারবাহিকভাবে নিজের ফর্মের উন্নতি এবং একাগ্রতার জন্য কোহলির প্রশংসা করেন আর্থার।

দক্ষিণ আফ্রিকার আর্থার বলেন, ‘বিরাটের ক্ষুধা এবং সেরা হওয়ার একাগ্রতা তাকে অন্যদের থেকে আলাদা করেছে। বিরাট সব কিছুই করে অন্ধ বিশ্বাসে। তার জীবনযাত্রার ধরন, অনুশীলন এবং ক্রিকেট সব কিছু। তার চিন্তা চেতনা কিভাবে সেরা হওয়া যায়। আমি আমার খেলোযাড়দের সামনে বিরাটকে একটা উদাহরণ হিসেবে ব্যবহার করি। যেভাবে সে তার জীবন ধারা বদলেছে, ফিটনেস ধরে রাখছে সব কিছু। একজন ক্রিকেটার হিসেবে তার বেড়ে ওঠা দেখাটা আমি বেশ উপভোগ করছি।’

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সাবেক এ কোচ আরও বলেন, ‘বিরাট বিশ্বের সেরা ব্যাটসম্যান। ক্রিকেটের প্রতি যাদের সত্যিকারের ভালবাসা আছে এবং যাদের খেলা দেখতে অনেক অর্থ খরচ করতে রাজি এমন তিন ক্রিকেটারের একজন কোহলি। বাকি দু’জন এবি ডি ভিলিয়ার্স ও ডেভিড ওয়ার্নার। এবি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছে এবং ওয়ার্নার বর্তমানে অস্ট্রেলিয়া দলের হয়ে খেলতে পারছে না। সুতরাং বর্তমানে তিন ফর্মেটেই খেলা একমাত্র ক্রিকেটার কোহলি। অবশ্য এ কাতারে আমি নিউজিল্যান্ডের কেন উইলয়ামসনকেও রাখতে চাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *