খালেদার বিষয়ে বিএনপিকে আশ্বস্ত করল ওবায়দুল কাদের

রাজনীতি

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের জন্যই বিএনপি স্থানীয় সরকারের নির্বাচনের সুফল ঘরে তুলতে পারছেন। বিদ্রোহীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ওয়াকিং কমিটিতে আলোচনা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৩০ মার্চ) দুপুরে ধানমন্ডির-৩ এর প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর মাসিক সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের অন্তকোন্দলের কারণেই বিএনপি স্থানীয় নির্বাচনের সুফল অর্জন করেছে। এসময় তিনি সাংবাদিকদের লক্ষ্য করে বলেন, নির্বাচন হয়েছে উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের। আপনারা শুধু মাত্র ৪টি স্থানের রেজাল্ট দিয়ে কী বুঝাতে চাচ্ছেন। কালকে ৫৫ ইউপিতে নির্বাচন হয়েছে। তারমধ্যে আওয়ামী লীগ ২৯টি, বিদ্রোহী ৭টি, বিএনপি ১২টি, স্বতন্ত্র ৫টিতে বিজয় হয়েছে। আপনারা নিরপেক্ষ থাকলে আমরা খুশি, আপনাদের কাছে আমরা অতিরিক্ত কিছু চাই না। সঠিকটি লিখুন।

এরআগে শুক্রবার (৩০ মার্চ) সকালে রাজধানীর নয়াপল্টনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়াকে নিজস্ব চিকিৎসকদের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষা ও সুচিকিৎসার সুযোগ দিতে হবে। জেলকোডেও নিজস্ব চিকিৎসকের দ্বারা চিকিৎসা করার সুযোগ দেওয়ার নিয়ম আছে। খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে আমার উদ্বিগ্ন।

মির্জা ফখরুল বলেন, তিনি (খালেদা জিয়া) জামিন পেয়েছেন, কিন্তু তাকে বের হতে দেয়া হচ্ছে না। অবিলম্বে তাকে মুক্তি দিয়ে সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। যাতে করে দেশে বা বিদেশে তার প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত হয়।

মির্জা ফখরুল ইসলামের এই বক্তব্যের প্রেক্ষিতে ওবাদুল কাদের বলেন, বেগম খালেদা জিয়ার জন্য সুচিকিৎসার ব্যবস্থা নেওয়া হবে। বর্তমানে দেশের মধ্যই সুচিকিৎসার ব্যবস্থা আছে।

সভায় আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া ও আওয়ামী লীগের সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *