প্রি-অর্ডারে ‘আউটসোর্সিং ও ভালোবাসার গল্প

তথ্য ও প্রযুক্তি

ফ্রিল্যান্সিংকে পেশা হিসেবে নিয়ে অনেক তরুণই নিজের ভাগ্য বদলেছেন। কিন্তু এ পেশার সামাজিক স্বীকৃতি নেই এখনো। সেরকম এক তরুণের গল্প নিয়ে প্রকাশিত হচ্ছে রাহিতুল ইসলামের উপন্যাস ‘আউটসোর্সিং ও ভালোবাসার গল্প’।

প্রথাগত চাকরির পেছনে না ছুটে স্বাবলম্বী হওয়ার কাহিনি উঠে এসেছে এ উপন্যাসে। তথ্যপ্রযুক্তি বিষয়ক সাংবাদিক হিসেবে লেখক খুব কাছ থেকে এই পেশার চ্যালেঞ্জগুলো দেখেছেন। এই পেশার প্রতিকূলতা, সুযোগ, উদ্যোক্তা হওয়ার গল্পের সঙ্গে মানবিক প্রেমের আখ্যান মিলিয়ে এটি একটি অনবদ্য রচনা।

প্রধাণত এই পেশার সামাজিক স্বীকৃতি নিয়েই আবর্তিত হয়েছে এর গল্প। শূন্য থেকে শুরু করা এক তরুণ কীভাবে এ পেশার আদর্শ হয়ে ওঠে, সেই দৃশ্যই আঁকেন লেখক। গল্পের নায়ক মাহাবুবের জীবন-সংগ্রামের পাশাপাশি তার প্রেমের এক অন্তরঙ্গ বয়ান এ উপন্যাস।

সরকারি, বেসরকারি যে কোনো চাকরির চেয়ে আউটসোর্সিং পেশা হিসেবে ভালো। নিজের অনেকটা স্বাধীনতা রয়েছে। উপন্যাসটি কোনো কাল্পনিক গল্প নয়। এটি মাহাবুব নামের একজন ফ্রিল্যান্সারের জীবন থেকে নেওয়া। ভালোবাসার কাজ আর ভালোবাসার মানুষ নিয়ে এক অদ্ভুত টানাপড়েনের গল্প।

রাহিতুল ইসলামের উপন্যাসের নায়ক ও নায়িকার শেষ পরিণতি কী হবে? নায়িকার পরিবার কি একজন ফ্রিল্যান্সারের হাতে মেয়েকে তুলে দেবে? নাকি সমাজের চাপে পেশা বদল করতে হবে মাহাবুবকে? অথবা সব ছাপিয়ে জয় হবে প্রেমের, ভালোবাসার?

উপন্যাসটি প্রকাশ করছে সিঁড়ি প্রকাশন। চলতি মাসের ২০ তারিখ থেকে বাংলাদেশের বাজারে এবং ৩১ অক্টোবর থেকে কলকাতার বাজারে বইটি পাওয়া যাবে। বাংলাদেশে এর মূল্য ২০০ টাকা এবং কলকাতার মূল্য ১৮৫ রুপি। তবে দেশের ১০টি ই-কমার্স প্রতিষ্ঠানের আয়োজনে ১ অক্টোবর থেকে ১০ দিনের জন্য শুরু হয়েছে অনলাইন কেনাকাটার উৎসব ‘১০-১০’। আর এই উৎসবকে ঘিরেই ‘আউটসোর্সিং ও ভালোবাসার গল্প’ উপন্যাসটিতে রকমারি ২৫ শতাংশ ছাড় দিচ্ছে।

ফ্রিল্যান্সিংয়ে আগ্রহীরা রকমারি ডটকম থেকে বইটি সংগ্রহ করতে পারবেন। সংগ্রহ করতে মোবাইল থেকে কল করতে পারেন ১৬২৯৭ নম্বরে অথবা ভিজিট করতে পারেন goo.gl/NuaBTy ঠিকানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *