এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স নিয়ে ডিএসইর সতর্ক বার্তা

অর্থনীতি

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাধারণ বীমা কোম্পানি এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্সের শেয়ারের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে বলে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ সতর্ক বার্তা প্রকাশ করেছে।

নয় কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের দাম ৯ টাকা ২০ পয়সা বাড়ায় সোমবার বিনিয়োগকারীদের সতর্ক করতে ডিএসইর ওয়েবসাইটের মাধ্যমে এ সতর্ক বার্তা প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ৭ অক্টোবর এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্সকে নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে এ বিষয়ে তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ২৪ সেপ্টেম্বর থেকে কোম্পানিটির শেয়ারের দাম টানা বাড়ছে। ২৪ সেপ্টেম্বর কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ছিল ১৬ টাকা ৮০ পয়সা। যা টানা বেড়ে ৭ অক্টোবর দাঁড়ায় ২৬ টাকায়। অর্থাৎ ৯ কার্যদিবসে প্রতিষ্ঠানটির শেয়ারের দাম বেড়েছে ৯ টাকা ২০ পয়সা।

এই দাম বাড়ার প্রেক্ষিতেই ডিএসই থেকে এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্সকে নোটিশ পাঠানো হয় এবং কোম্পানি কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে ক্ষুদ্র বিনিয়োগকারীদের সতর্ক করতে তথ্য প্রকাশ করা হয়েছে। এরপরও কোম্পানিটির শেয়ারের দাম বাড়ার প্রবণতা অব্যাহত রয়েছে। সোমবার দুপুরে এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ৬০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৪২ দশমিক ৭২ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ২৭ দশমিক শূন্য ৮ শতাংশ। আর ৩০ দশমিক ২০ শতাংশ শেয়ার আছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *