রেকর্ড গড়েই জয় পেলো মাশরাফির আবাহনী!

অন্যান্য খেলাধুলা

প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছে আবাহনী। বিকেএসপিতে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে সুপার লিগের ম্যাচে আবাহনী তুলেছে ৪ উইকেটে ৩৯৩ রান। শুধু প্রিমিয়ার লিগ নয়, বাংলাদেশের মাটিতে যে কোনও লিস্ট ‘এ’ ম্যাচেই এটি সর্বোচ্চ স্কোর।

টসে জিতে ব্যাটিংয়ে নেমেছিল আবাহনী, দুই ওপেনার এনামুল হক বিজয় ও নাজমুল হোসেন শান্তর জুটিতেই এসেছে ২৩৬ রান, প্রিমিয়ার লিগের এ মৌসুমে যা যে কোনও উইকেটেই সর্বোচ্চ। ৭ চার ও ৬ ছয়ে বিজয় করেছেন ১২৬ বলে ১২৮ রান, শান্ত ১০৬ বলে

১২১ রান করতে ১২টি ছয়ের সঙ্গে মেরেছেন ২টি ছয়।

বিজয়-শান্তর পর ঝড় তুলেছেন হনুমান বিহারি ও মোহাম্মদ মিঠুন। ৩৬ বলে ৭ চার ও ২ ছয়ে বিহারি করেছেন ৬৬ রান, আর মিঠুনের ৪৭ রান এসেছে মাত্র ২৪ বলে, ৫টি চারের সঙ্গে ছিল ২টি চার। শেষ পর্যন্ত তাদের রান সংখ্যা দাঁড়ায় ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৯৩ রান।

৩৯৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি দোলেশ্বর। দলীয় ৩৩ রানেই বিদায় নেন দুই ওপেনার ইমতিয়াজ হোসেন তান্না ও লিটন কুমার দাস। তারপর ব্যাট হাতে রানের চাকা ধরেন ফজলে মাহমুদ ও মার্শাল আইয়ুব। কিন্তু ৩০ ওভারে ২ উইকেটে ২১৭ রানে বৃষ্টি নামলে খেলা বন্ধ থাকে প্রায় দেড় ঘণ্টা।

পরবর্তীতে বৃষ্টি কমলে রানের লক্ষ্য দাঁড়ায় ৩৫ ওভারে ২৭৮ রান। কিন্তু এরপর আবারো বৃষ্টি নামে। সেসময় তাদের স্কোর ছিল ৩ উইকেটে ২৪৪ রান। ফলে বৃষ্টি আইনে ২০ রানের জয় পেয়েছে আবাহনী।

সংক্ষিপ্ত স্কোর :

আবাহনী লিমিটেড : ৫০ ওভারে ৩৯৩/৪ (বিজয় ১২৮, শান্ত ১২১, বিহারি ৬৬, মিঠুন ৪৭*, নাসির ৭, মোসাদ্দেক ৬*; শাকিল ২/৮১, রেজা ১/৮০, শরিফুল্লাহ ০/৪৮, আবদুল্লাহ ০/৬৪, সানী ০/৬৯, জাকারিয়া ০/৪৮)

প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব : ওভারে (ইমতিয়াজ ১২, লিটন ১৪, মাহমুদ ১০০, মার্শাল ১০৮, রেজা ০*; মাশরাফী ০/৩৪, তাসকিন ৩/৬২, সানজামুল ০/৪১, মিরাজ ০/৪৮, সাকলাইন ০/২৫, বিহারি ০/২১, নাসির ০/৯)

ফলাফল : আবাহনী লিমিটেড বৃষ্টি আইনে ২০ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : এনামুল হক বিজয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *