স্মিথের পরিবর্তে হেনরিচ

আইপিএল খেলাধুলা

জাতীয় দল থেকে নিষেধাজ্ঞার পর আইপিএলেও নিষেধাজ্ঞায় পড়েন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। পরবর্তীতে তার দল রাজস্থানের অধিনায়ক হিসেবে ভারতীয় ক্রিকেটার অজিঙ্কা রাহানের নাম ঘোষণা করে।

আইপিএল সিজন একাদশের অধিনায়ক রাহানে হলেও স্মিথের পরিবর্তে কাকে নিয়ে ভাবছে রাজস্থান? অজি ক্রিকেটারের নিষেধাজ্ঞার পর এ নিয়ে অনেক পত্রিকা অনেক কথাই লিখে। বৃহস্পতিবার (২৯ মার্চ) বিভিন্ন সংবাদমাধ্যমের বরাতে জানা যায়, স্মিথের পরিবর্তে ইংল্যান্ড অধিনায়ক জো

রুটকে আদর্শ মানেন রাজস্থান। আইপিএল নিলামে সাড়া না দেয়া ২৫টি টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৭৪৯ রান তোলা রুটকে যে কোন মূল্যে ফেরানোর প্রত্যয় রাজস্থানের।

কিন্তু শুক্রবার (৩০ মার্চ) শোনা গেল ভিন্ন কথা। রাজস্থান রয়্যালসের হেড অব ক্রিকেট বারুচা জানাচ্ছেন স্মিথের পরিবর্তে দক্ষিণ আফ্রিকার হেনরিচ ক্লাসেনই তাদের কাছে অধিকতর গ্রহণযোগ্য। এ বিষয়ে সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘স্পিন বল মোকাবেলা করতে পারে এমন একজনকেই আমরা চাই। কারণ স্পিনারই বড় ভূমিকা পালন করে আইপিএলে। এ জন্য বিসিসিআইয়ের পক্ষ থেকে আমরা দক্ষিণ আফ্রিকা বরাবর চিঠি পাঠিয়েছি। ’

এ বিষয়ে তিনি আরো বলেন, ‘সত্যিকার অর্থে স্পিন বল অসাধারণ খেলতে পারে হেনরিচ। এমনকি স্পিনে সে বড় শট নিতে পটু। এছাড়া সে রিভার্স সুইপ ও ভালো খেলতে পারে। সবদিক বিবেচনায় হেনরিচ আইপিএল খেলার যোগ্য। ’ প্রসঙ্গত, হেনরিচকে যদি রাজস্থান ভিড়াতে পারে তবে তাদের কমপক্ষে ১২ কোটি টাকা সেভ হবে। কারণ ২৭ বছর বয়সী দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারকে কিনতে কেবল তার ভিত্তিমূল্যের ৫০ লাখ ডলার খরচ হবে রাজস্থানের। আর এ সুযোগটা কাজে লাগাতে চাচ্ছে রাজস্থান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *