কওমি নেসাবের শিক্ষক হিসেবে যোগ দিচ্ছেন ১০১০ জন আলেম

ইসলাম

সরকারি চাকরিতে যোগ দিতে যাচ্ছেন ১ হাজার ১০ জন কওমি আলেম। কওমি সনদের সরকারি স্বীকৃতির পর সোমবার তারা সরকারি চাকরিতে যোগ দিচ্ছেন। বাংলাদেশের ইতিহাসে একসঙ্গে এত কওমি আলেমের সরকারি চাকরিতে যোগদানের ঘটনা এটাই প্রথম।

রোববার ইসলামিক ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের বাস্তবায়নাধীন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (ষষ্ঠ পর্যায়) প্রকল্পের দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসায় কওমি নেসাবের শিক্ষক হিসেবে তারা যোগদান করবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যোগদান শেষে সব আলেমদের জন্য তিন দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। সোমবার বেলা আড়াইটায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান কর্মশালার উদ্বোধন করবেন। এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন।

এর আগে গত বছরের ১৩ এপ্রিল কওমি মাদরাসার স্বতন্ত্র বৈশিষ্ট্য বজায় রেখে ও দারুল উলুম দেওবন্দের মূলনীতিগুলোকে ভিত্তি ধরে কওমি মাদরাসার দাওরায়ে হাদিসের সনদকে মাস্টার্সের (ইসলামিক স্টাডিজ এবং আরবি) সমমান দিয়ে আদেশ জারি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *